বাজারে এলো নতুন ও আধুনিক ইলেকট্রিক পেস্ট কিলার

বাজারে এলো নতুন ও আধুনিক ইলেকট্রিক পেস্ট কিলার

আমরা মশা ও কীটপতঙ্গ মারার অথবা তাড়ানোর জন্য বিভিন্ন ধরনের উপায় অবলম্বন করে থাকি। যুগের সাথে তাল মিলিয়ে এখন বাজারে এসেছে বিভিন্ন ধরনের ইলেকট্রিক পেস্ট কিলার।মশা ও কীটপতঙ্গ মারা অথবা তাড়ানোর জন্য আমরা যে ধরনের উপায় বা পদ্ধতি ব্যবহার করি তাতে কখনো ভালো আবার কখনো খারাপ ফল পেয়ে থাকি।উদাহরণ হিসেবে বলা যেতে পারে বিভিন্ন মশার কয়েল ব্যবহারে আমাদের অনেক সমস্যা হয়। কারণ মশার কয়েলে ধোঁয়া থাকে।তাই মানুষের সুবিধার কথা মাথায় রেখে উদ্ভাবিত হয়েছে বিভিন্ন ধরনের ইলেকট্রিক পেস্ট কিলার।

ইলেকট্রিক পেস্ট কিলার এর সুবিধা 

ইলেকট্রিক পেস্ট কিলার ব্যবহারের সুবিধার মধ্যে যদি প্রথম উল্লেখ করতে হয় তাহলে প্রথমেই উল্লেখ করতে হবে এটি কোন প্রকার ধোঁয়া ছাড়াই মশা অথবা কীটপতঙ্গ নিধন এবং তাড়ানোর কাজ করে।

মশার কয়েলে থাকা উচ্চমাত্রার রাসায়নিক পদার্থ স্বাস্থ্যের জন্য বিশেষ করে শিশুদের জন্য মারাত্মক ক্ষতিকর। কিন্তু ইলেকট্রিক পেস্ট কিলার ব্যবহারে এধনের কোন ক্ষতির আশংকা থাকে না।

ইলেকট্রিক ব্যাট ব্যবহারে অনেক সময় নষ্ট হয়। এদিক থেকে ইলেকট্রিক পেস্ট কিলার ব্যবহারে কোন সময় নষ্ট হবে না। কারণ ইলেকট্রিক পেস্ট কিলারটি একটি নির্দিষ্ট স্থানে রেখে শুধুমাত্র সুইচ অন করে দিলেই  কাজ শেষ।

ইলেকট্রিক পেস্ট কিলার কিভাবে রাখবেন

ইলেকট্রিক পেস্ট কিলার শুধু মশা ও কীটপতঙ্গই তাড়ায় না একই সাথে সৌন্দর্য বৃদ্ধি করে ঘরের। প্রকৃত পক্ষে ইলেকট্রিক এই পেস্ট কিলারটি রাখার জন্য নির্বচান করতে হবে একটি নির্দিষ্ট স্থান। বার বার সরানো নাড়ানো না করলেই ভালো হয়।

সাবধানতা

আমাদের সঠিক পরিকল্পনা ও সিদ্ধান্তের কারণে বিভিন্ন সময় বিভিন্নভাবে মাসুল দিতে হয়। তাই ইলেকট্রিক পেস্ট কিলারটি এমন স্থানে বসাতে হবে যে স্থানটা থাকবে বাচ্চাদের নাগালের বাইরে।বিশেষ করে সুইচ রাখতে হবে বাচ্চাদের নাগালের বাইরে। কারণ বাচ্চাদের নাগালের মধ্যে থাকলে অনেক সময় দূর্ঘটনা ঘটে যেতে পারে। তাই সাবধান থাকাটা খুবই জরুরী।

মশা ও কীটপতঙ্গ নিধন অথবা তাড়ানোর জন্য কখনোই কোন ইলেকট্রিক যন্ত্র শরীরের কাছাকাছি রাখা ঠিক নয়।

 কোথায় পাবেন ইলেকট্রিক পেস্ট কিলার

বাজারে বিভিন্ন ব্রান্ডের ইলেকট্রিক পেস্ট কিলার পাওয়া যায়।কিন্তু বর্তমানের সবচেয়ে জনপ্রিয় বাজার হচ্ছে অনলাইন মার্কেট। অনলাইন মার্কেট এর প্রথম সুবিধা হচ্ছে ঘরে বসেই যাচাই করে আপনি আপনার পছন্দের ইলেকট্রিক পেস্ট কিলারটি ক্রয় করে নিতে পারেন।উদাহরণ হিসেবে বলা যেতে পারে বিডি স্টল এর নাম। বিডি স্টল ওয়েবসাইট থেকে আপনার পছন্দ মতো ইলেকট্রিক পেস্ট কিলার ক্রয় করতে পারেন।

 দাম কেমন

প্রকৃত পক্ষে বাজার ও অনলাইন মার্কেটে বিভিন্ন ব্রান্ডের ইলেকট্রিক পেস্ট কিলার পাওয়া যায়।পেস্ট কিলার গুলোর দামও বিভিন্ন ধরনের হয়ে থাকে।কম ও বেশি দাম দিয়ে ক্রয় করলেই যে ভালো হবে এটা বলা ঠিক হবে না। কিন্তু ভালো মানে ইলেকট্রিক পেস্ট কিলার যদি ক্রয় করতে হয় তাহলে দামটা একটু বেশিই যাবে এটাই স্বাভাবিক। ভালো মানের ইলেকট্রিক পেস্ট কিলার ক্রয় করলে স্থায়িত্ব ও কাজে সুফলও পাওয়া যায় অনেকটা।ইলেকট্রিক পেস্ট কিলার ৯০০ থেকে শুরু করে ১৮০০ ও ২৫০০ টাকার মধ্যে হতে পারে।

মোঃ রাজিবুল ইসলাম (রাজিব)
ট্রেইনার, জাতীয় যুব ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র।
ফ্রিল্যান্সার ও পরিচালক, বেস্ট ওয়েব বিজনেস ডেভেলপমেন্ট
+88 0791 232299
bestweball@gmail.com
www.bestwebbd.com

Leave a Reply