কেন করবেন এফিলিয়েট মার্কেটিং ?

কেন করবেন এফিলিয়েট মার্কেটিং ?

বর্তমানে চাকরির বাজার অনেক গরম। একদিকে কাজ না জানার চাকরি হচ্ছে না অর্থাৎ কোন অভিজ্ঞতা ছাড়া চাকরি পাওয়া এখন বেশ কঠিন। অন্যদিকে পড়ালেখার সাথে মিল রেখে চাকির পাওয়া যাচ্ছে না কারণ আপনি পড়াশোনা করেছেন একটি বিষয়ে আর চাকরি হচ্ছে অন্য বিষয়ে। দেখা যাচ্ছে এখানে বিষয় ভিত্তিক চাকরি পাওয়া কঠিন।আবার চাকরি চলে গলে সেখান থেকে আর কোন ইনকাম হবে। যে কোন সময় চাকির চলে যেতে পারে তখন কিছু করার থাকে না। কিন্তু এখানে একটি সমাধান আছে আর তা হলো কম্পিউটার বিষয়ে দক্ষতা অর্জন করা। যদি কেউ কম্পিউটার বিষয়ে বিশেষ দক্ষতা অর্জন করতে পারে তাহলে হয়তো এতো কষ্ট করে না। বর্থমানে অনেক মানুষ অনলাইনের মাধ্যমে আয় করছে অনেক পরিমাণ অর্থ । অনেক মানুষ আছে যারা কোন চাকরি ছাড়াই টিকে আছে নির্বাহ করছে জীবিকা। এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ঘরে বসেই আয় করা যায় অনেক অর্থ। আর এফিলিয়েট করার জন্য কম্পিউটার বিষয়ে এক্সপার্ট লেভেলে যাওয়ার দরকার নেই। কারণ এখানে যারা মার্কেটিং করে তারা আমরা আপনার মতো।

কেন করবেন এফিলিয়েট

এফিলিয়েট মার্কেটিং এর প্রধান সুবিধা হচ্ছে বসে বসে ইনকাম। একবার ইনকাম শুরু হলে আপনার ইনকাম হতেই থাকবে।

অ্যাক্টিভ না থেকে এখান থেকে অর্থ আয় করা সম্ভব। আপনি যদি সব সময় অনলাইনে নাও থাকেন তাতে কোন সমস্যা নেই। কারণ আপনার রেফারেন্স লিংক ব্যবহার করে ক্রেতা যখন তখন পণ্য বা সেবা ক্রয় করে নিতে পারে। আর তখন সেই পণ্য বিক্রয় হওয়ার ফালে নির্দিষ্ট পরিমাণ অর্থ আপনার একাউন্টে চলে আছে। কারণ কোম্পানি এখানে নিজ দায়িত্বে দিয়ে দিবে অথবা অটমেটিক আপনার  একাউন্টে চলে আসবে।

প্রতিনিয়ত বিড করার প্রয়োজন নেই। মনে করার কোন কারণে নেই যে এখান থেকে আয় করার জন্য দিনের পর দিন বিড দিয়ে যেতে হবে।

এফিলিয়েট করার জন্য আপনাকে যে ভালো ইংরেজি জানতে হবে এটার কোন দরকার নেই। যদি ভালো ইংরেজি জানা থাকে তাহলে মার্কেটে আরো অনেক কাজ আছে আর আপনার কাজ আরো সহ হবে।

এখানে ইনকামের কোন লিমিটেশন নেই। আপনি আনলিমিটেড পরিমাণ অর্থ আয় করে নিতে পারেন এফিরিয়েট এর মাধ্যমে।

যতো কাজ করবেন ততো ইনকাম হবে। তাই নিয়মিত সময় দিলে এটির মাধ্যমে অনেক অর্থ আয় করা সম্ভব।

আমরা বিভিন্ন স্থানে বিনা কারণে অনেক সময় নষ্ট করি এই সময় নষ্ট না করে এফিলিয়েট মার্কেটিং এ সময় দিলে অর্থ আয়ের পাশাপাশি অভিজ্ঞতা বাড়বে যা বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে কাজে আসবে।

মোঃ রাজিবুল ইসলাম (রাজিব)

ট্রেইনার, জাতীয় যুব কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র।
ফ্রিল্যান্সার ও পরিচালক, বেস্ট ওয়েব বিজনেস ডেভেলপমেন্ট
+8801630650483
bestweball@gmail.com
www.bestwebbd.com

Leave a Reply